Welcome to Elanteach.com for Virtual Education   Click to listen highlighted text! Welcome to Elanteach.com for Virtual Education
home E-Course, Feature, Web Development, Wordpress কিভাবে ওয়ার্ডপ্রেসে কাজ করতে হয়

কিভাবে ওয়ার্ডপ্রেসে কাজ করতে হয়

Share Button

বর্তমান পৃথিবীতে বহুল ব্যবহৃত এবং অপ্রতিদ্বন্দী কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম হচ্ছে ওয়ার্ডপ্রেস ওয়ার্ডপ্রেস ব্যবহার করে খুব সহজেই একটি ওয়েবসাইট তৈরী করা যায় কোন রকম প্রোগ্রামিং জ্ঞান ছাড়াই। এ কারণেই ওয়ার্ডপ্রেসের জনপ্রিয়তা এত বেশি। সারা বিশ্বজুড়ে ব্যবহারের মাধ্যমে প্রতিনিয়ত অসংখ্য ওয়েবসাইট তৈরী হচ্ছে। যতই দিন এগোচ্ছে ততই ওয়ার্ডপ্রেসের ব্যবহার বাড়ছে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক টাইমস পত্রিকার সাইট তৈরী করা হয়েছে ওয়ার্ডপ্রেস ব্যবহারে মাধ্যমে। এছাড়া বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইট,ই-কমার্স ইত্যাদি ওয়ার্ডপ্রেসের মাধ্যমে তৈরী করা হয়।

ওয়েবসাইট তৈরীর ক্ষেত্রে যে কারও চাওয়া থাকে সে যেন তার সাইটের কনটেন্ট সহজে ম্যানেজ করতে পারে। কন্টেট হতে পারে কোন ছবি বা অডিও, ভিডিও বা কোন বাক্য। কনটেন্ট সহজে ম্যানেজ করার জন্য প্রয়োজন কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম। কিন্তু কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম বা সিএমএস তৈরী করা বেশ সময়সাপেক্ষ এবং ব্যয়বহুল। এজন্য সবার পছন্দ রেডিমেড কোন সিএমএস ব্যবহার করা। আর এক্ষেত্রে ওয়ার্ডপ্রেস যেকোন সিএমএস-এর তুলনায় সবচেয়ে এগিয়ে রয়েছে। কারন এটির রয়েছে সহজবোধ্য ফিচার। তাছাড়া খুব সহজেই যেকোন ফিচার যোগ করা, পরিবর্তন,সংশোধন, সংযোজন ,বা মুছে ফেলতে পারার সুবিধা।

অনলাইন মার্কেটপ্লেসগুলিতে ওয়ার্ডপ্রেস এর প্রচুর কাজ রয়েছে। একজন ফ্রিল্যান্সার প্রতি ঘন্টায় ১০ থেকে ১২ ডলার রেটে কাজ শুরু করতে পারে। তবে সময়ের সাথে সাথে সে যদি সফলতার সঙ্গে কাজ করতে পারে তাহলে সে তার রেট ভবিষ্যতে আরো বাড়িয়ে নিতে পারবে। সুতরাং ওয়ার্ডপ্রেস এর মাধ্যমেই আপনি গড়ে তুলতে পারেন আপনার সফল ফ্রিল্যান্সিং ক্যারিয়ার।

Share Button

Comments

Comments

Translate »
Copy Protected by Chetan's WP-Copyprotect. Click to listen highlighted text!