Welcome to Elanteach.com for Virtual Education   Click to listen highlighted text! Welcome to Elanteach.com for Virtual Education
home Human body পৃথিবীতে টাক মাথার লোকেরাই বেশি বুদ্ধিমান, আকর্ষণীয়ও

পৃথিবীতে টাক মাথার লোকেরাই বেশি বুদ্ধিমান, আকর্ষণীয়ও

Share Button

জরিপে জানানো হয়েছে, পৃথিবীতে টাক মাথার লোকেরাই বেশি তেজস্বী, সফল এবং বুদ্ধিমান।টাক মাথাওয়ালাদের নিয়ে জরিপের একটি প্রতিবেদন প্রকাশ করেছে বিশ্বখ্যাত সাময়িকী বিজনেস ইনসাইডার। পেনসিলভানিয়া ইউনিভার্সিটির বিজ্ঞানী আলবার্ট ই. ম্যানেজ ২০১২ সালে টাক মাথার লোকদের নিয়ে একটি জরিপ চালান।

জরিপের অংশ হিসেবে তিনি ৫৯টি বিষয় বেছে নেন। এরপর সেই বিষয়গুলোকে ছবিতে তুলে আনেন তিনি। কোনো ছবিতে চুলসহ, আবার কোনো ছবিতে টাক মাথা হিসেবে চিত্রায়িত করা হয় তাদের।জরিপে অংশগ্রহণকারীরা একই ব্যক্তির দুই রকম ছবি দেখে টাক মাথার লোকটিকেই বেশি আকর্ষণীয় বলে মত দিয়েছেন।

কারিগরি-উদ্যোক্তা সেথ গডিন এ জরিপের সঙ্গে একমত পোষণ করেন। তিনি বলেন, টাক একজন মানুষকে সবার সামনে একটু অন্যভাবে উপস্থাপন করে।আরো পড়ুন অন্য বিষয় সম্পর্কে….সব পুরুষই চায় তার সঙ্গীটা যেন একটু সুন্দর হয়। আর সুন্দরী মেয়ে দেখলে ছেলেদের বাম দিকের বুকে এমনিতেই ব্যাথা হয়। কিন্তু এক গবেষনায় বলা হয়েছ উল্টো কথা।

জানা গেছে, সুন্দরী সঙ্গী নাকি পুরুষের শরীরের জন্য ক্ষতিকর। আকর্ষণীয় নারীদের সান্নিধ্যে আসলে পুরুষের মধ্যে মানসিক চাপ বাড়তে থাকে। এমনকি এই চাপ বাড়ার কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যাওয়ারও আশঙ্কা রয়েছে। স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এই দাবি করেছেন।

তারা জানান, সুন্দরী নারীর পাশে পাঁচ মিনিট বসলেই পুরুষের মধ্যে মানসিক চাপ বৃদ্ধি পায়। যা শরীরে কোর্ট্রিসল নামক বিশেষ হরমোনের প্রবাহ বাড়িয়ে দেয়। আর বিপত্তি সেখানেই। বেশি কোট্রিসলের প্রবাহ হৃদযন্ত্রের ক্ষতি থেকে শুরু করে ডায়াবেটিস এমনকি পুরুষকে নপুংসক পর্যন্ত করে ফেলতে পারে।

Share Button

Comments

Comments

Elanteach.com

Elanteach.com

“Elanteach.com” is a Non-profit organization on a mission & the goal of developing education on General Knowledge, Technology, Famous Person, Free Exam, E-Courses, E-lecture, E-schedule and Life Advice for Students & anyone from anywhere.

Translate »
Copy Protected by Chetan's WP-Copyprotect. Click to listen highlighted text!